সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত

ফেসবুক স্ট্যাটাসে উস্কানি দিয়ে মালিক- শ্রমিকদের মধ্যে বিদ্বেষ সৃষ্টির প্রতিবাদে অর্ধ দিবস রিক্সা-অটো চলাচল বন্ধ, প্রতিবাদ সভা, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ফেসবুক স্ট্যাটাসে উস্কানি দিয়ে মালিক- শ্রমিকদের মধ্যে বিদ্বেষ সৃষ্টির প্রতিবাদে অর্ধ দিবস রিক্সা-অটো চলাচল বন্ধ, প্রতিবাদ সভা, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
জনৈক সৈয়দ নজরুল ইসলাম কর্তৃক তার ফেসবুকে ব্যাটারী চালিত রিক্সা ও ইজিবাইকের ২০২০-২১ অর্থবছরের লাইসেন্স ইস্যু সংক্রান্ত মিথ্যা ও ভিত্তিহীন বক্তব্য ও মালিক-চালকদের মধ্যে বিদ্বেষ প্রসূত উস্কানী দেওয়ার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে অর্ধ দিবস রিক্সা-অটো চলাচল বন্ধ, প্রতিবাদ সভা, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।
মঙ্গলবার (২২ জুন) পৌর এলাকায় অর্ধ দিবস রিক্সা ও ইজিবাইক চলাচল বন্ধ রেখে মালিক-শ্রমিকরা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে সৈয়দ নজরুলকে গ্রেফতার ও আইনানুগ শাস্তির দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট স্মারকলিপি প্রদান করেছেন।
রিক্সা ও ইজিবাইক চলাচল বন্ধ থাকায় নাগরিক জীবনে অস্বস্থি ও জনচলাচলে মারাত্মক দূভোর্গ সৃষ্টি হয়।

বিক্ষুব্ধ ব্যাটারি চালিত অটোরিকশা ও ইজিবাইক মালিক শ্রমিকরা।

এদিকে ক্ষুব্দ মালিক ও শ্রমিকরা সকাল-৯টা থেকে বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে  কয়েকহাজার শ্রমিক শিল্পকলা একাডেমি মাঠে জমায়েত হয়ে প্রতিবাদ সভা করেছে। এরপর থানাব্রীজ থেকে কুমারশীল মোড় আমিন কমপ্লেক্স পর্যন্ত শতশত শ্রমিক দাঁড়িয়ে মানববন্ধন করে। মানববন্ধন চলাকালে প্রেসক্লাবের সামনে বিক্ষোভকারীরা সৈয়দ নজরুলের কুশপুত্তলিকা দাহ করে তাকে গ্রেফতার ও শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান প্রদান করে।
এসময় জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর এম এ মালেক চৌধুরী স্মারকলিপিটি পাঠ করে শুনালে উপস্থিত মালিক ও শ্রমিকরা হাততুলে সম্মতি প্রদান করেন। পরে দুপুর ১২ টায় মানববন্ধন কর্মসূচি সমাপ্ত ঘোষণা করে পরিবহন শ্রমিক নেতা আশরাফ উদ্দিন আশা, এস এম মনির হোসেন, এমডি দুলাল, গোলাপ মিয়া, হোসেন মিয়া, মো: দুলাল মিয়া, হুমায়ুন মিয়া, জসিম উদ্দিন, মো: শাহ আলম ও আক্তার হোসেন প্রমুখ ব্যাটারী চালিত রিক্সা ও ইজিবাইক মালিক-চালক সংগঠনের নেতৃবৃন্দ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট স্মারকলিপি প্রদান করেন।

সৈয়দ নজরুলকে গ্রেপ্তারের দাবীতে বিক্ষুব্ধ মালিক-শ্রমিকরা।

উল্লেখ্য, সৈয়দ নজরুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও জেলা শহরের টেংকেরপাড় এলাকার বাসিন্দা। তিনি জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক গণ পরিষদ সদস্য মরহুম সৈয়দ সিরাজুল ইসলামের ছোট ভাই।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com